• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ

কিশোরগঞ্জে শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত

শোকসভায় বক্তব্য রাখছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে শিশু সাহিত্যিক
রফিকুল হক দাদু ভাইয়ের
মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত

# নিজস্ব প্রতিবেদক :-

বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট শিশু সাহিত্যিক ও শিশু সংগঠক রফিকুল হক দাদু ভইয়ের মৃত্যুতে কিশোরগঞ্জে ছড়া উৎসব পরিচালনা পর্ষদ ও জেগে ওঠো নরসুন্দা সাহিত্য সংগঠনের উদ্যোগে শোকসভা হয়েছে। আজ ২৩ অক্টোবর সকালে জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সংগঠনের সভাপতি আহমেদ উল্লাহর সভাপতিত্বে শোকসভায় আলোচনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা পাবলিক লাইব্রেরির সাবেক সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী, ছড়া উৎসব পরিচালনা পর্ষদের সদস্য সচিব অধ্যাপক আবুল কাশেম, জেলা উদীচীর সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া, কবি অধ্যাপক শাহজাহান সাজু, মুক্তিযোদ্ধা মিসবাহ উদ্দিন, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক এমএ আউয়াল প্রমুখ। ঢাকা থেকে দাদু ভাইয়ের স্ত্রী ফাতেমা হকও শোক সভায় মোবাইল ফোনে কান্নজড়িত কন্ঠে তার অনুভূতি ব্যক্ত করেছেন।
বক্তাগণ আবেগতাড়িত কন্ঠে বলেন, কিশোরগঞ্জের কবি-সাহিত্যিকদের সঙ্গে রফিকুল হক দাদু ভাইয়ের এমনই নিবিড় সখ্যতা গড়ে উঠেছিল, তিনি কিশোরগঞ্জকে তার আরেকটি বাড়ি মনে করতেন। তিনি ছিলেন তারুণ্যে ভরা একজন আধুনিক মনের সাহিত্যিক। তিনি স্বাধীনতার চেতনার সপক্ষে সবসময় বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন। তার হাত ধরে শিশু সংগঠনের মাধ্যমে অনেক কবি-সহিত্যিক তৈরি হয়েছেন। তার মৃত্যুতে দেশের সাহিত্যাঙ্গনে অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে বলে বক্তাগণ মন্তব্য করেছেন। শোকসভায় স্থানীয় আবৃত্তিকারগণ ছড়া ও কবিতা আবৃত্তি করেছেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কায়সার আহমেদ লিংকন। রফিকুল হক দাদু ভাই গত ১০ অক্টোবর রাজধানীতে চিকিৎসাধীন অবস্থায় ৮৪ বছর বয়সে মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *